All News Press Conference/ Press Realese Religion & discussion

তিতাস উপজেলায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন

কুমিল্লা থেকে মধুসুধন বিশ^াস।। ২৯ মার্চ।। গত ২৬ মার্চ শুক্রবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ তিতাস উপজেলা শাখার মজিদপুর উচ্চ বিদ্যালয় মাঠে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ঐক্য পরিষদ তিতাস উপজেলা শাখার সভাপতি মাষ্টার সুভাস সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ঐক্য পরিষদের কুমিল্লা জেলা শাখার সভাপতি চন্দন রায়, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস বক্্শী, প্রচার সম্পাদক ও পরিষদ বার্তা অনলাইন ডট কম এর জেলা সংবাদ প্রতিনিধি মধুসুধন বিশ^াস, বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদের কুমিল্লা জেলা শাখার কোষ্যধ্যক্ষ নারায়ণ চন্দ্র সরকার, পূজা উদ্্যাপন পরিষদের তিতাস উপজেলা শাখার সভাপতি স্বপন সুত্রধর, সাধারণ সম্পাদক মনিচন্দ্র দেবনাথ। প্রতিবেদন পেশ করেন তিতাস উপজেলার হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের কালাচান দেবনাথ। ইউনিয়ন থেকে আগত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সুধীর গোস্বামী, রঞ্জন ঘোষ।

বক্তাগণ নিজ নিজ ইউনিয়নের বিভিন্ন মন্দির ও শ্মশানসহ বিভিন্ন সামাজিক সমস্যা তুলে ধরেন। এসকল সমস্যা প্রতিকারের লক্ষ্যে জনপ্রতিনিধি, প্রশাসনের সকল বিভাগের উদ্যোগ ও আন্তরিকতা কামনা করেন।

সম্মেলনে মাষ্টার সুভাস সাহাকে সভাপতি, কালাচাঁন দেবনাথকে সভাপতিম-লীর সদস্য এবং লক্ষণ কর্মকারকে সাধারণ সম্পাদক নির্বাচন করে ৫১ (একান্ন) সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সম্মেলন শেষে বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদের তিতাস উপজেলা শাখার সাধারণ সম্পাদক পল্লী চিকিৎসক ননী চন্দ্র দেবনাথের উপর স্থানীয় কতিপয় দুস্কৃতিকারী তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তার বাড়ীতে গিয়ে তাকে ও তার পরিবারের সদস্যদের উপর হামলা চালিয়ে মারাত্মক ভাবে জখম করার খবর পেয়ে জেলা ও উপজেলা নেতৃবৃন্দ তাকে দেখতে যান। দৃষ্কৃতিকারীদের হামলায় ননী গোপাল দেবনাথের ডান চোখ, ডান গাল এবং বাম হাত মারাত্মকভাবে জখম হয়। জেলা নেতৃবৃন্দ এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন।

মেঘনা উপজেলা

গত ২০ ফেব্রুয়ারি ঐক্য পরিষদ মেঘনা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ঐক্য পরিষদ মেঘনা উপজেলা শাখার সভাপতি ডাঃ দীনেশ দেবনাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের কুমিল্লা জেলা শাখার সভাপতি চন্দন রায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস বক্্শী, প্রচার সম্পাদক ও পরিষদ বার্তা অনলাইন ডট কম এর জেলার সংবাদ প্রতিনিধি মধুসুধন বিশ^াস, মানবাধিকার সংগঠক অমৃত লাল দত্ত, বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদের সভাপতি শংকর দাস।

সম্মেলনে ডাক্তার দীনেশ দেবনাথকে সভাপতি এবং সমীর সাহাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ (একান্ন) সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।